বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি

আমারা যারা বাংলাদেশ ক্রিকেটকে ভালোবাসি তারা নিশ্চয়ই জানতে আগ্রহী যে, বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে কবে অনুষ্ঠিত হবে, বাংলাদেশের স্কোয়াড কেমন হবে, বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ লাইভ দেখার উপায়। তাই আমাদের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। 

আমরা সকলেই জানি যে দীর্ঘদিন পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পাড়ি দিচ্ছে। আগামী ৫ই জুন ২০২৩ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজ  সফর করবেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ টিম ০২ টি টেস্ট ম্যাচ, ০৩টি ওডিআই ও ০৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। 

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি, বাংলাদেশের স্কোয়াড, ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড, বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ লাইভ দেখার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। 

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

আইসিসি নিয়ম অনুসারে প্রতিবছর বিভিন্ন দেশের মধ্যে আন্তর্জাতিক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়ে থাকে। সেই নিয়ম অনুসারে আগামী জুন মাসে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ঘোষণা করা হয়েছে। এই পূর্ণাঙ্গ সিরিজে বাংলাদেশ ক্রিকেট টিম ওয়েস্ট ইন্ডিজে পাড়ি দিবেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ টিম ০২ টি টেস্ট ম্যাচ, ০৩টি ওডিআই ও ০৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। 

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সুচি 

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ক্রিকেট টিম মোট ০৭ ম্যাচ খেলবে। প্রথমে ০২ টি টেস্ট ম্যাচ, ০৩টি ওডিআই ও ০৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তথ্য অনুসারে আগামী ৫ ই জুন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দেশ ত্যাগ করবেন। 

 বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ

ম্যাচ তারিখ ভেনু 
১ম টেস্ট ম্যাচ অপ্রকাশিতঅপ্রকাশিত
২য় টেস্ট ম্যাচ অপ্রকাশিতঅপ্রকাশিত

 বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ওডিআই ম্যাচ

ম্যাচ তারিখ ভেনু 
১ম ওডিআই ম্যাচ অপ্রকাশিতঅপ্রকাশিত
২য় ওডিআই ম্যাচ অপ্রকাশিতঅপ্রকাশিত
৩য় ওডিআই ম্যাচঅপ্রকাশিতঅপ্রকাশিত

 বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি ম্যাচ  

ম্যাচ তারিখ ভেনু 
১ম টি-টোয়েন্টি ম্যাচ অপ্রকাশিতঅপ্রকাশিত
২য় টি-টোয়েন্টি ম্যাচ অপ্রকাশিতঅপ্রকাশিত
৩য় টি-টোয়েন্টি ম্যাচঅপ্রকাশিতঅপ্রকাশিত

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ ক্রিকেট ম্যাচ

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ক্রিকেট লাইভ ম্যাচ গুলো আমাদের দেশের বিভিন্ন বেসরকারি চ্যানেলগুলো সম্প্রচার করে থাকে। কিন্তু আপনাদের কাজের ব্যস্ততার কারণে এখন স্মার্টফোনের মাধ্যমে যেকোনো জায়গায় বসে থাকি আমরা লাইভ খেলা দেখতে পারবো। আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সকল ম্যাচ দেখতে পারবেন। বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ মধ্যকার ক্রিকেট লাইভ ম্যাচ দেখতে tsportslive.net ক্লিক করুন। 

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিভিন্ন আন্তর্জাতিক পারফর্মেন্স ও ঘরোয়া পারফরম্যান্সের ভিত্তিতে কোন আন্তর্জাতিক সিরিজের পূর্বে ১৫ সদস্যের মুল স্কোয়াড ঘোষণা করেন। কিন্তু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি এখনো প্রকাশিত হয়নি। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাধারণ একটি ক্রিকেট স্কোয়াড ঘোষণা করেছে।

 চলুন দেখে নেই বাংলাদেশের স্কোয়াডে কারা জায়গা করে নিয়েছেন। 

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল,

মাহমুদুল হাসান,

নাজমুল হোসেন,

সাকিব আল হাসান (অধিনায়ক),

লিটন দাস,

মোসাদ্দেক হোসেন,

ইয়াসির আলী,

তাইজুল ইসলাম,

মেহেদী হাসান মিরাজ,

ইবাদত হোসেন,

খালেদ আহমেদ,

রেজাউর রহমান,

শহীদুল ইসলাম,

মোস্তাফিজুর রহমান,

নুরুল হাসান।

 ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড

কিরণ পোলার্ড, (অধিনায়ক),

ডোয়েন ব্র্যাভো,

রোস্টন চেজ,

আন্দ্রে ফ্লেচার,

ক্রিস গেইল

শিমরন হেটমায়ার,

জেসন হোল্ডার,

আকিয়েল হোসেন,

এভিন লুইস,নিকোলাস পুরাণ, (উইকেট কিপার),

রবি রামপল,

আন্দ্রে রাসেল,

লেন্ডল সিমন্স,

ওশেন টমাস।

খেলাধুলার সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।

Leave a Comment