পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ ২০২৩

২০২৩ সালের মার্চ মাসের শেষ দিকে বিগত কয়েক বছর পর পাকিস্থানে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য নিউজিল্যান্ড সফর করবে। আপনারা যারা পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী, তারা আমাদের পোস্টের এই  সিরিজের সকল তথ্য জানতে পারবেন। 

পাকিস্তান সম্প্রীতি আরব আমিরাতের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে নিজের দেশের মাটিতে নিউজিল্যান্ডের সঙ্গে অনুষ্ঠিত ১০ ম্যাচের সিরিজ খেলার জন্য নিজেদেরকে প্রস্তুত করছে। অন্যদিকে নিউজিল্যান্ড ওডিআই বিশ্বকাপকে সামনে রেখে শ্রীলংকার বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ শেষ করে সরাসরি পাকিস্তানের মাটিতে পা রাখবেন। পাকিস্তান সিরিজে মোট ০৫টি ওডিআই ম্যাচ ও ০৫টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ১৪ই এপ্রিল পাকিস্তানের করাচি জাতীয় স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। 

পাকিস্তান ও নিউজিল্যান্ড স্কোয়াড, ম্যাচ ভেন্যু ও সিরিজের সময়সূচি সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে আমাদের পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ ২০২৩ 

আইপিএলের মাসেই শুরু হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিপাক্ষিক লড়াই। আইপিএল বর্তমান সময়ের সেরা ফ্যান্টাসিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট। নিউজিল্যান্ডের বেশকিছু তারকা ক্রিকেটারকে আইপিএলের বিভিন্ন দলে নেওয়া হয়েছে। এদিকে পাকিস্তান নিউজিল্যান্ডের লড়াই শুরু হবে ১৪ ই এপ্রিল থেকে। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের দেশের মাটিতে  টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজ জয় করার লক্ষ্যে পাকিস্তানের সর্বোচ্চ স্কোয়াড নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি

আইসিসির নিষেধাজ্ঞার পর পাকিস্তানের মাটিতে প্রথম নিউজিল্যান্ড একটি সিরিজ খেলার জন্য পাকিস্তান সফর করছেন। এই সিরিজের মোট দশটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পাকিস্তান সিরিজে মোট ০৫টি টি-টোয়েন্টি ম্যাচ ও ০৫টি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচ

ম্যাচ তারিখ ভেনুসময় 
১ম টি-টোয়েন্টি১৪.০৪.২৩ সাল ন্যাশনাল স্টেডিয়াম, করাচিসন্ধ্যা ৭.৩০ টায় 
২য় টি-টোয়েন্টি১৫.০৪.২৩ সাল ন্যাশনাল স্টেডিয়াম, করাচিসন্ধ্যা ৭.৩০ টায়
৩য় টি-টোয়েন্টি১৭.০৪.২৩ সাল ন্যাশনাল স্টেডিয়াম, করাচিসন্ধ্যা ৭.৩০ টায়
৪র্থ টি-টোয়েন্টি২০.০৪.২৩ সাল ন্যাশনাল স্টেডিয়াম, করাচিসন্ধ্যা ৭.৩০ টায়
৫ম টি-টোয়েন্টি২৪.০৪.২৩ সাল গাদ্দাফি স্টেডিয়াম, লাহোরসন্ধ্যা ৭.৩০ টায়

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ওডিআই ম্যাচ

ম্যাচ তারিখ ভেনুসময় 
১ম ওডিআই২৬.০৪.২৩ সাল গাদ্দাফি স্টেডিয়াম, লাহোরবিকাল ৩.৩০ টায় 
২য় ওডিআই৩০.০৪.২৩ সাল গাদ্দাফি স্টেডিয়াম, লাহোরবিকাল ৩.৩০ টায় 
৩য় ওডিআই০৩.০৫.২৩ সাল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম, রাওয়ালপিন্ডিবিকাল ৩.৩০ টায় 
৪র্থ ওডিআই০৫.০৫.২৩ সাল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম, রাওয়ালপিন্ডিবিকাল ৩.৩০ টায় 
৫ম ওডিআই০৭.০৫.২৩ সাল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম, রাওয়ালপিন্ডিবিকাল ৩.৩০ টায়  

পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড (সম্ভাব্য)

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান,আব্দুল্লাহ শফিক, শান মাসুদ, সাইম আইয়ুব, তায়েব তাহির, ইফতিকার আহমেদ, ফাহিম আশরাফ, শাদাব খান,ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিছ, মহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আজম খান, জামান খান, ইহসানুল্লাহ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রীদি। 

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড (সম্ভাব্য)

টিম সাউদি( অধিনায়ক), টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হ্যানরি, টম লাথাম, ব্লেইর টিকনার, ড্যারিল মিচেল, স্কট কাগলেইন, নেইল ওয়েগনার, কেন উইলিয়ামসন, হেনরি নিকলস, উইল ইয়াং। 

পাকিস্তান ওডিআই স্কোয়াড (সম্ভাব্য)

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান,আব্দুল্লাহ শফিক, শান মাসুদ, সাইম আইয়ুব, তায়েব তাহির, ইফতিকার আহমেদ, ফাহিম আশরাফ, শাদাব খান,ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিছ, মহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আজম খান, জামান খান, ইহসানুল্লাহ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রীদি।

নিউজিল্যান্ড ওডিআই স্কোয়াড (সম্ভাব্য)

টিম সাউদি, টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হ্যানরি, টম লাথাম, ব্লেইর টিকনার, ড্যারিল মিচেল, স্কট কাগলেইন, নেইল ওয়েগনার, কেন উইলিয়ামসন, হেনরি নিকলস, উইল ইয়াং।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড লাইভ ম্যাচ

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড  সিরিজের প্রত্যেকটি ম্যাচ সরাসরি লাইভ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবেন। পাকিস্তান বনাম নিউজিল্যান্ড মধ্যকার ম্যাচ গুলো সরাসরি দেখতে tsportslive.net ক্লিক করুন। 

Leave a Comment