পাকিস্তান বনাম আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ

আমরা যারা পাকিস্তান ক্রিকেটকে ভালোবাসি তারা নিশ্চয়ই পাকিস্তান ক্রিকেট সম্পর্কে প্রতিনিয়ত খোঁজখবর নেওয়ার জন্য অনলাইনে প্রবেশ করেন। আজকে আপনারা যারা জানতে আগ্রহী যে, পাকিস্তান ও আফগানিস্তান টি-২০ সিরিজের সময়সূচি, পাকিস্তান ও আফগানিস্তান স্কোয়াড এবং পাকিস্তান বনাম আফগানিস্তান লাইভ ক্রিকেট ম্যাচ ইত্যাদি সম্পর্কে আমাদের এই পোস্ট থেকে বিস্তারিত সকল তথ্য সংগ্রহ করতে পারবেন।

কিছুদিন পূর্বেই পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগ পিসিএল সমাপ্তি হয়েছে। আর এরই মধ্যে পাকিস্তান আফগানিস্তানের সাথে দ্বিপাক্ষিক একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য সময়সূচী প্রকাশ করেছে। আন্তর্জাতিকভাবে আইসিসির নিয়ম অনুসারে পাকিস্তান কোন ধরনের আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে সম্মতি না থাকার কারণে পাকিস্তান বনাম আফগানিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ আরব আমিরাতের মাঠে অনুষ্ঠিত হবে। আগামী ২৪ই মার্চ পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে।  

পাকিস্তান ও আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ ভেন্যু, সময়সূচী ও স্কোয়াড সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত দেখুন। 

পাকিস্তান ও আফগানিস্তান সিরিজ

আমরা সকলেই জানি কিছুদিন পূর্বে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগ পিসিএল সমাপ্তি হয়েছে। পাকিস্তান প্রিমিয়ার লিগের আফগানিস্থান সহ সারা বিশ্বের নামকরা অনেক টি-টোয়েন্টি খেলোয়াড় পিসিএলে অংশগ্রহণ করেছিল। পাকিস্তান প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের পারফরম্যান্স ধরে রাখার জন্য আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার একটি টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করা হয়েছে।  এই সিরিজে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৪ই মার্চ আরব আমিরাতের মাঠে। 

পাকিস্তান ও আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ

সম্প্রীতি পাকিস্তান ক্রিকেট বোর্ড আফগানিস্থানের সঙ্গে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার সময়সূচী প্রকাশ করেছে। টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তান ক্রিকেট টিম অনেক এগিয়ে থাকলেও আফগানিস্তান ক্রিকেট টিম বর্তমান সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে এক অবিশ্বাস্য ভয়ঙ্কর ক্রিকেট টিম আফগানিস্তান ক্রিকেট টিম এমন কিছু বিশ্বমানের খেলোয়াড়রা টি-টোয়েন্টি ফরম্যাটে যেকোনো মুহূর্তে খেলার মোড় ঘুরিয়ে দিতে সক্ষম। 

পাকিস্তান ও আফগানিস্তান সিরিজের সময়সূচী 

ম্যাচ তারিখ ভেনু সময় 
১ম টি-টোয়েন্টি২৪.০৩.২৩ সাল শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহসকাল ১০.০০ টা 
২য় টি-টোয়েন্টি২৬.০৩.২৩ সাল শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহসকাল ১০.০০ টা 
৩য় টি-টোয়েন্টি২৭.০৩.২৩ সাল  শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহসকাল ১০.০০ টা 

পাকিস্তান স্কোয়াড 

টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তান বরাবরে একটি শক্তিশালী টিম। তবে আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান পিসিএল থেকে অনেক নতুন ক্রিকেটারকে সুযোগ দেওয়া হবে। আব্দুল্লাহ শফিক, শান মাসুদ, সাইম আইয়ুব, তায়েব তাহির, ইফতিকার আহমেদ, ফাহিম আশরাফ, শাদাব খান, (অধিনায়ক) ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিছ, মহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আজম খান, জামান খান, ইহসানুল্লাহ, নাসিম শাহ। 

আফগানিস্তান স্কোয়াড 

আফগানিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বর্তমান সময়ের সেরা অলরাউন্ডার রশিদ খান। ইব্রাহিম জাদরান, ওসমান গনি, সাদিকুল্লাহ অতল, আজমাতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নাবি, নাজিবুল্লাহ জাদরান, শারাফদ্দিন আশরাফ, রশিদ খান, (অধিনায়ক), গুলবাদিন নাইব, শারাফ উদ্দিন আশরাফ, আফসার জাজাই, করিম জানাত, মুজিবুর রহমান, নুর আহমেদ, ফরিদ আহমেদ মালিক, নবীন-উল-হক, ফজলহক ফারুকী।  

পাকিস্তান বনাম আফগানিস্তান লাইভ ম্যাচ 

পাকিস্তান ও আফগানিস্তান সিরিজের প্রত্যেকটি ম্যাচ সরাসরি লাইভ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবেন। পাকিস্তান বনাম আফগানিস্তান মধ্যকার ম্যাচ গুলো সরাসরি দেখতে tsportslive.net ক্লিক করুন।

Leave a Comment